Stock News 24

Fresh from BPL T20 Cricket

Tuesday 21 June 2011

বিনিয়োগকারীদের আস্থা ফেরাতে কাজ করছি: খায়রুল হোসেন

সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (এসইসি) চেয়ারম্যান খায়রুল হোসেন বলেছেন, ‘পুঁজিবাজারে আস্থা ফিরিয়ে আনার জন্য যেসব কার্যকর পদক্ষেপ নেওয়া দরকার, আমরা তা করে যাচ্ছি। তবে বাজার বর্তমানে যে অবস্থায় আছে, সেখান থেকে উত্তরণ এক দিনে সম্ভব নয়। আমরা আমাদের সাধ্যমতো চেষ্টা করছি।’

আজ সোমবার বিকেলে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাত্ শেষে খায়রুল হোসেন সাংবাদিকদের এসব কথা বলেন।
খায়রুল হোসেন আরও বলেন, ‘এসইসি পুনর্গঠন হওয়ার পর এই প্রথম আমারা ডিএসইর কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাত্ করেছি। তাঁরা কী কী কার্যক্রম পরিচালনা করছেন, কী কী সমস্যার সম্মুখীন হচ্ছেন, সেসব বিষয়ে আলোচনা করেছি।’ তিনি বলেন, এসইসির আইনকানুন কীভাবে আরও যুগোপযোগী করা যায় এবং পুঁজিবাজারকে যাতে একটি শক্ত ভিত্তির ওপর দাঁড় করানো যায়, তা নিয়ে অনানুষ্ঠানিক আলোচনা হয়েছে। আগামী দিনে আমরা কিছু নতুন কৌশল গ্রহণ করব। কিছু পরিবর্তন আসবে। ডিএসই ও এসইসি পরস্পর সমন্বয়ের মাধ্যমে কীভাবে একটি শক্তিশালী পুঁজিবাজার উপহার দেওয়া যায়, সে ব্যাপারে আলোচনা হয়েছে।’ এ ছাড়া বাজারের বর্তমান তারল্যসংকট কমাতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে বলেও জানান তিনি।
এ সময় ডিএসইর প্রেসিডেন্ট শাকিল রিজভী বলেন, ‘নতুন কমিশনের সঙ্গে এটা আমাদের প্রথম সৌজন্য সাক্ষাত্। এ বৈঠকে বাজার পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। বাজারে স্থিতিশীলতা আনতে ধীরে ধীরে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হবে। এ ছাড়া এসইসি ও ডিএসইর মধ্যে সমন্বয় যাতে আরও সুদৃঢ় ও জোরদার হয়, সে বিষয়টিও আলোচনা হয়েছে।’
এ সময় এসইসির সদস্য হেলাল উদ্দিন নিজামী, আমজাদ হোসেন ও আরিফ খান এবং ডিএসইর সভাপতি শাকিল রিজভী ছাড়াও সংস্থাটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


News Source: Prothom-alo

No comments:

Latest from BPL ground