Stock News 24

Fresh from BPL T20 Cricket

Saturday 18 June 2011

অর্থনৈতিক অবস্থা বিপর্যস্ত—ধারণাটি গণমাধ্যম ও বিরোধী দলের তৈরি: মুহিত

'দেশের অর্থনৈতিক অবস্থা বিপর্যস্ত' এ ধারণাটি গণমাধ্যম ও বিরোধী দলের সৃষ্টি বলে অভিমত ব্যক্ত করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেন, বিরোধী দল এটা বলে ইস্যু তৈরি করছে। আর গণমাধ্যম তা গ্রহণ করছে। আজ শনিবার রাজধানীর একটি হোটেলে ফরেন ইনভেস্টরস চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফআইসিসিআই) আয়োজিত মধ্যাহ্নভোজ সভায় বাজেট নিয়ে আলোচনায় এ মন্তব্য করেন মুহিত।

অর্থমন্ত্রী বলেন, ২০১১-১২ প্রস্তাবিত বাজেট নিয়ে বিভিন্নভাবে সমালোচনা করা হচ্ছে। এই বাজেটকে উচ্চাভিলাষী বলা হচ্ছে। এ ছাড়া বাজেটের আকার, বিশাল বাজেট ঘাটতি, আর্থিক খাতের ভারসাম্যহীনতা, মূল্যস্ফীতি ইত্যাদি বিষয় নিয়ে সমালোচনা করা হচ্ছে। এটা সমালোচকদের অর্থহীন ধ্যানধারণা। অর্থমন্ত্রী এই বাজেটকে উচ্চাভিলাষী নয় বলেও মন্তব্য করেন। বিষয়টি ব্যাখ্যা করে তিনি জানান, দেশের অর্থনীতি বর্তমানে বিকাশমান। বাংলাদেশ পণ্যের একটি বড় বাজার। ৩০ বছর আগে দেশের মধ্যবিত্তের হার ছিল জনসংখ্যার ১৪ শতাংশ, যারা পণ্যের মূল ক্রেতা ছিল। বর্তমানে তা বেড়ে ৩০ শতাংশে পৌঁছেছে। এর মানে হচ্ছে বাজার ক্রমশ বড় হচ্ছে। এ ছাড়া বর্তমানে রপ্তানি ও আমদানি অনেক বেড়েছে। দেশের কৃষিক্ষেত্রে বাম্পার ফলন হচ্ছে, যা এর প্রমাণ।

অনুষ্ঠান পরিচালনা করেন এফআইসিসিআইয়ের নির্বাহী কমিটির সদস্য (ভারপ্রাপ্ত সভাপতি) রুপালী চৌধুরী। আরও বক্তব্য দেন সংগঠনের নির্বাহী পরিচালক এম এ মতিন ও নির্বাহী কমিটির সদস্য সারিয়া সাদিক প্রমুখ।

No comments:

Latest from BPL ground