Stock News 24

Fresh from BPL T20 Cricket

Wednesday 18 January 2012

এমন সিদ্ধান্ত হয়নি মন্ত্রিসভায়: এসইসি

সরকারি কর্মীদের শেয়ারবাজারে বিনিয়োগে না 

এমন সিদ্ধান্ত হয়নি মন্ত্রিসভায়: এসইসি

শেয়ারবাজারে সরকারি কর্মকর্তা ও কর্মচারীরা বিনিয়োগ করতে পারবেন না-এমন কোনো সিদ্ধান্ত গত ১৬ জানুয়ারি অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে নেওয়া হয়নি বলে দাবি করেছেন সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (এসইসি) চেয়ারম্যান এম খায়রুল হক। তিনি আজ বুধবার সকালে এসইসি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পাঠ করা এক লিখিত বক্তব্যে একথা বলেন।

তিনি আরও বলেন, গত ১৬ জানুয়ারি মন্ত্রিসভার বৈঠকে ১৯৭৯ সালের সার্ভিস রুল নিয়ে আলোচনা হয়েছে। এসইসি চেয়ারম্যান বক্তব্যে বলেন, ‘যথাযথ কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে নিশ্চিত হওয়া গেছে যে ক্যাবিনেট সভায় আলোচনার কোনো পর্যায়ে সরকারি কর্মকর্তা ও কমচারীরা শেয়ারে বিনিয়োগ করতে পারবেন না -এমন কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। সংগত কারণে, এসইসি মনে করে যে এতে গত দুইদিনে পুঁজিবাজারে বিরাজমান সকল গুজব, অস্পষ্টতা ও বিভ্রান্তির অবসান হবে।’
এদিকে, শেয়ারবাজারে সরকারি কর্মকর্তা ও কমচারীরা বিনিয়োগ করতে পারবেন না-বিভিন্ন গণমাধ্যমে গতকাল এ সংক্রান্ত সংবাদ প্রকাশিত হলে বিনিয়োগকারীদের মধ্যে বিভ্রান্তির সৃষ্টি হয়। এই বিভ্রান্তি দূর করার জন্য গতকাল মঙ্গলবার দেশের দুই পুঁজিবাজারে লেনদেন বন্ধ রাখা হয়।
জানা গেছে, গতকাল এসইসির চেয়ারম্যান বিষয়টি নিয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতসহ সরকারের উচ্চপর্যায়ের বিভিন্নজনের সঙ্গে আলোচনা করেন। আজ সকালে ডিএসই’র লেনদেন শুরু হওয়ার আগে তরিঘরি করে এসইসি কার্যালয়ে বিষয়টি খোলাসা করতে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

News Source: Prothom-alo

No comments:

Latest from BPL ground