Stock News 24

Fresh from BPL T20 Cricket

Tuesday 17 January 2012

আজ মঙ্গলবার লেনদেন বন্ধ করে দেওয়া হয়েছে

দেশের দুই স্টক এক্সচেঞ্জে আজ মঙ্গলবার লেনদেন বন্ধ করে দেওয়া হয়েছে। অনিবার্য কারণে এই লেনদেন বন্ধ করে দেওয়া হয় বলে দুই স্টক এক্সচেঞ্জের পক্ষ থেকে জানানো হয়েছে। তবে দুপুর ১২টায় এক ব্রিফিংয়ে ডিএসইর প্রধান নির্বাহী মোশাররফ এম হোসেন জানান, ডিএসইর এই লেনদেন কেবল আজই বন্ধ থাকবে। বেলা একটায় সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি) ও পরে অর্থমন্ত্রীর সঙ্গে আলোচনা করে এ ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

ডিএসইর প্রধান নির্বাহী তাঁর বক্তব্যে বলেন, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পুঁজিবাজারে বিনিয়োগের বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদে অস্পষ্টতা প্রতীয়মান হয়েছে। ডিএসই মনে করে এর ফলে বিনিয়োগকারীদের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি হতে পারে এবং পুঁজিবাজারে বড় ধরনের নেতিবাচক প্রভাব পড়তে পারে। সে কারণে পুঁজিবাজার ও বিনিয়োগকারীদের স্বার্থে আজ লেনদেন বন্ধ রাখা হয়েছে। তিনি আরও বলেন, আজ বেলা একটায় এসইসির চেয়ারম্যানের সঙ্গে ডিএসই কর্তৃপক্ষ এক আলোচনা সভায় মিলিত হবে। এ ছাড়া অর্থমন্ত্রীর সঙ্গেও সাক্ষাতের সময় চাওয়া হয়েছে বলে তিনি জানান।
মোশাররফ বলেন, ডিএসইর বোর্ড মনে করে দেশের অর্থনীতি তথা পুঁজিবাজারের স্বার্থে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের (সামরিক ও বেসামরিক) পুঁজিবাজারে বিনিয়োগের সুযোগ থাকা উচিত।
চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সভাপতি আল মারুফ খান জানান, ডিএসই বোর্ড লেনদেন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। এ কথা আমাদেরকে জানানো হলে আমরাও লেনদেন বন্ধ রাখার সিদ্ধান্ত নিই। শিগগিরই ডিএসই ও এসইসির সঙ্গে আলোচনা করে এ ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

News Source: Prothom-Alo

No comments:

Latest from BPL ground